শব্দসরাই
- খায়রুজ্জামান সাদেক ২৮-০৪-২০২৪

নরম শব্দকে একটু আদর দিতে ইচ্ছে করে। যেমন দেখি জলের শব্দ দিয়ে সাজে বৃষ্টির গান। পদ্মপাতায় অনুরাগ ফুটে উঠে। তুমুল অবতলে রতিরঙ্গ মতিভঙ্গ ছলকায় গহীনে। পাহাড়ের নিচু ঢালে জমেছে আজ শব্দসরাই। সাদা বালিতে শব্দেরা গড়াগড়ি যায়। হুমড়ি খায়- জোয়ার ও জোছনায়। যৌবনে আমপাতায় নিমপাতায় বিপুলা শব্দের একাকীত্ব জড়ো হতে থাকে। । শব্দের বৃষ্টি থেকে চুপিচুপি ঝরেও যায় ভালবাসা। ঋতুপর্বের বিচালি থেকে মন খারাপ নিয়ে ফিরে আসো তুমি। অবসন্ন হলে দিতে পারো জলের গানে হাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dipankar
১৬-০২-২০১৫ ১৩:৫০ মিঃ

বেশ ভালো লাগলো ... সাবলিল ভাব ছুঁয়ে দেওয়া